Ed Raid: বাড়ি ঘিরে ফেলল কেন্দ্রীয় বাহিনী, রাজ্যের মন্ত্রীর বাড়িতে ইডি হানা! কোন মন্ত্রী, কী হতে চলেছে?

বোলপুর: ভোটের মুখে রাজ্যের আরও এক মন্ত্রীর বাড়িতে হানা দিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। শুক্রবার সকালে বোলপুরের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিংহের বাড়িতে হানা দেয় ইডি। এদিন সকালে তাঁর বাড়িতে পৌঁছয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তিনটি গাড়ি করে চন্দ্রনাথের নীচুপট্টির বাড়িতে পৌঁছন ইডি আধিকারিকরা। ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী চন্দ্রনাথের বাড়ি ঘিরে ফেলেছে বলে অভিযোগ। তবে ঠিক কী কারণে ইডি তাঁর বাড়িতে হানা দিয়েছে, তা এখনও স্পষ্ট নয়। কেন্দ্রীয় বাহিনী তাঁর বাড়ির চারপাশ ঘিরে দাঁড়িয়ে রয়েছে। যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে, তার জন্যেই এভাবে তল্লাশি চলছে তার বাড়িতে। যদিও সূত্রের খবর মন্ত্রী তাঁর নিজের বোলপুরের বাসভবনে নেই, বীরভূমের মুরারই তার গ্রামের বাড়ি সেখানেই রয়েছেন তিনি এবং তাকে ডেকে ও পাঠানো হয়েছে।

এদিকে, এদিন সকালেই কলকাতার চেতলার ১৭৮ পিয়ারী মোহন রায় রোডে বিশ্বরূপ বসু নামে পেশায় এক পরিবহণ ব্যবসায়ীর বাড়িতেও হানা দেয় ইডি। নিয়োগ দুর্নীতির টাকা কীভাবে কোথায় কার কার কাছে পৌঁছেছে, তা তদন্ত করতেই এই তল্লাশি। জানা গিয়েছে, বিশ্বরূপ HRBC-তে কর্মরত। অস্থায়ী কর্মী। পাশাপাশি পরিবহণ ব্যবসা ছিল। সূত্রের খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতির মিডলম্যান প্রসন্ন ঘনিষ্ঠ এই ব্যবসায়ী। প্রসন্নকে গাড়ি সাপ্লাই করতেন এই ব্যবসায়ী।

আরও পড়ুন:
৪৮ ঘণ্টা পার, স্বরূপ বিশ্বাসের ফ্ল্যাটে এখনও আয়কর তল্লাশি! কী এমন মিলল?

শুধু তাই নয়, শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক জায়গায় ইডির তল্লাশি। শুক্রবার সকাল থেকে সিআরপিএফ-এর জওয়ানদের সঙ্গে নিয়ে ইডির তল্লাশি অভিযান।

আরও পড়ুন:
‘মুখের মতো জবাব দেবে ইন্ডিয়া!’ কেজরীওয়ালের গ্রেফতারির পর হুঙ্কার রাহুলের

লেকটাউন সহ মোট ৫ জায়গায় শুক্রবার সকাল থেকেই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইডির তল্লাশি অভিযান। লেকটাউনের বাসিন্দা এসকে ঝুনঝুনওয়ালার ফ্ল্যাটে সিআরপিএফ জওয়ানদের সঙ্গে নিয়ে এসে পৌঁছায় ইডি আধিকারিকরা। সূত্রের খবর, শিক্ষক নিয়োগ দুর্নীতির সঙ্গে এই ব্যক্তির যোগাযোগ সংক্রান্ত বিষয়েই জানতে চান ইডি আধিকারিকরা। স্থানীয় সূত্রে খবর, দীর্ঘদিন ধরেই এই ফ্ল্যাটে বসবাস করেন ঝুনঝুনওয়ালা।

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।

Source link

news portal development company in india