টিকিট মেলেনি..গলায় ঝরে পড়ছে হতাশার সুর! নেত্রী মমতাকে নিয়ে কী বললেন মৌসম নূর? – News18 বাংলা

মালদহ: দল প্রার্থী করতে পারে ভেবে প্রস্তুতি নিয়েছিলেন। কিন্তু, শেষপর্যন্ত উত্তর মালদহে তৃণমূলের প্রার্থী হয়েছেন সদ্য অবসরপ্রাপ্ত আইপিএস আধিকারিক প্রসূন বন্দ্যোপাধ্যায়। ঘটনায় একইসঙ্গে অভিমান ও আক্ষেপ ঝরে পড়ল মৌসম নূরের গলায়।

মৌসম বলেন, ‘‘বিজেপি-কে হারাবার ইচ্ছা ছিল। উত্তর মালদহের সিট থেকে দাঁড়ানোর আশা করেছিলাম। উত্তর মালদহের আসনে তৃণমূলের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করার ইচ্ছে ছিল। গত লোকসভা নির্বাচনে একই পরিবার থেকে দুই সদস্য প্রতিদ্বন্দ্বিতা করায় ভোট কাটাকাটিতে হারতে হয়েছিল। এবারের নির্বাচনে সেই আশা পূরণ করতে চেয়েছিলাম। কিন্তু, দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিদ্ধান্ত নিয়েছেন প্রসূন বন্দোপাধ্যায়কে উত্তর মালদহে প্রার্থী করেছেন।’’

আরও পড়ুন: বলুন তো আমাদের শরীরের সবচেয়ে ‘শক্ত’ অঙ্গ কোনটা…হাড়কেও বলে বলে গোল দেয় যে

লোকসভা নির্বাচনের দলের টিকিট না পেয়ে অভিমানের সুর তৃণমূলের রাজ্যসভার সাংসদ মৌসম বেনজির নূরের গলায়। তবে, দলের সিদ্ধান্তকে মেনে নিয়ে দলের একজন সৈনিক হিসাবে প্রার্থীকে স্বাগত জানিয়ে প্রচারে নামবেন বলেও জানিয়েছেন মৌসম। ইতিমধ্যেই দলীয় প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একদফা বৈঠকও সেরেছেন মৌসম।

এবার লোকসভা নির্বাচনের প্রায় একমাস আগে থেকেই উত্তর মালদহের বিভিন্ন এলাকায় দলীয় কর্মসূচিতে চষে বেড়াতে দেখা যাচ্ছিল মৌসম বেনজির নূরকে। তিনিই ফের উত্তর মালদহ আসনে প্রার্থী হচ্ছেন এমন জল্পনাও তৈরি হয়েছিল। কিন্তু, তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পরেই কার্যত বেপাত্তা হয়ে যান মৌসম। তাঁর অনুপস্থিতি নিয়ে জল্পনা তৈরি হয় জেলা রাজনীতিতে।

আরও পড়ুন:হঠাৎ সামনে বিষাক্ত সাপ এসে গেলে কী করবেন? বিশেষজ্ঞেরা জানালেন গুরুত্বপূর্ণ ৫টি জিনিস…জেনে রাখা অত্যন্ত জরুরি

সূত্রের খবর, বিক্ষোভ আঁচ করে দলের শীর্ষ নেতৃত্বের তরফেও মৌসম নূরের সঙ্গে যোগাযোগ করা হয়। বেশ কিছুদিন জেলার বাইরে থাকার পর মালদহে ফিরে দলের টিকিট না পাওয়ায় একইসঙ্গে আক্ষেপ ও অভিমান উঠে এসেছে মৌসমের গলায়।

মৌসম নূর সংবাদমাধ্যমে বলেন, “আমি উত্তর মালদা কেন্দ্রে দু’বার সাংসদ ছিলাম৷ তৃণমূলের জেলা সভানেত্রীও ছিলাম৷ ২০১৯ নির্বাচনে আমি বিজেপির কাছে হেরে যাই৷ সেবার একই পরিবার (কোতোয়ালি) থেকে দু’জন দুই দলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করায় আমাদের ভোট ভাগাভাগি হয়েছিল৷ তার লাভ তুলেছিল বিজেপি৷ এবার আমার ধারণা ছিল, টিকিট পেলে আমি জিতবই৷ যাইহোক, আমাদের নেত্রী এবং দলের সিদ্ধান্ত, এই আসনে প্রসূন বন্দ্যোপাধ্যায় প্রার্থী হয়েছেন৷ দলের একজন ‘সৈনিক’ হিসাবে সেই সিদ্ধান্তকে আমিও স্বাগত জানাচ্ছি৷ অসুস্থ থাকায় আমি কিছুদিন কলকাতায় ছিলাম৷ ব্যক্তিগত কাজে দিল্লিতেও যেতে হয়েছিল৷ এবার মালদহে ফিরেছি। প্রার্থীর হয়ে অবশ্যই প্রচারে নামব৷ আশা করি, এবার জেলার দুটি আসনেই  জিতবে তৃণমূল৷’’

সেবক দেবশর্মা

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।

Source link

news portal development company in india