Lok sabha elections 2024 | ভোটের মুখে ফের বিরাট বদল! বাংলার ৪ জেলাশাসক সরিয়ে দিল নির্বাচন কমিশন

কলকাতা: লোকসভা নির্বাচনের মুখে ফের বড় সিদ্ধান্ত নির্বাচন কমিশনের। বাংলার ৪ জেলার জেলাশাসককে সরিয়ে দিল নির্বাচন কমিশন। পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, বীরভূমের জেলাশাসক বদল করা হয়েছে। অবিলম্বে নির্দেশিকা কার্যকর করার নির্দেশ দেওয়া হয়েছে কমিশনের তরফে। দেশ জুড়ে আরও একাধিক জায়গার এসপি এবং ডিএম-দের বদলি করা হয়েছে। জানা গিয়েছে, গুজরাটের ছোটা উদয়পুর এবং আমেদাবাদ গ্রামীণের এসপি বদলি করা হয়েছে।

প্রসঙ্গত, ১৮ মার্চ রাজীব কুমারকে সরিয়ে রাজ্যের ডিজিপি করা হয়েছিল বিবেক সহায়কে। পরদিন, ১৯ মার্চেই তাঁকেও সরিয়ে দেওয়া হয়। বদলে বাংলার নয়া ডিজিপি হন আইপিএস সঞ্জয় মুখোপাধ্যায়।

আরও পড়ুনঃ
দোলে পাহাড়ে যাওয়ার টিকিট? পাহাড়ে নামল ধস! বাংলা-সিকিম রাস্তায় ব্যাহত যান চলাচল

এ দিকে, গুজরাত, পাঞ্জাব, ওড়িশাতেও ডিএম, এসপি বদলের নির্দেশ দিয়েছে জাতীয় নির্বাচন কমিশন। নির্বাচন কমিশন গুজরাট, পঞ্জাব, ওড়িশা এবং পশ্চিমবঙ্গ এই চারটি রাজ্যে জেলা ম্যাজিস্ট্রেট এবং পুলিশ সুপার পদে নিযুক্ত নন-ক্যাডার অফিসারদের বদলির নির্দেশ জারি করেছে।

এই সবজি চাষ করে ৩ মাসে লাখপতি!


এই সবজি চাষ করে ৩ মাসে লাখপতি!

পঞ্জাবের পাঠানকোট, জলন্ধর গ্রামীণ এবং মালেরকোটলা জেলার এসএসপি-দের বদলি করা হয়েছে। তাছাড়া ওড়িশার ধেঙ্কানালের জেলাশাসক, দেওগড়ের এবং কটক গ্রামীণের এসপি-দেরও বদলি করা হয়েছে। ওদিকে পঞ্জাবের ভাটিন্ডার এসএসপি, অসমের সোনিতপুরের এসপিকেও বদলি করা হয়েছে সেখানকার স্থানীয় জনপ্রতিধিদের সঙ্গে ঘনিষ্ঠতার জন্য। বিজ্ঞপ্তি অনুযায়ী, জাতীয় মুখ্য নির্বাচনী আধিকারিক রাজীব কুমারের সঙ্গে নির্বাচন কমিশনার জ্ঞানেশ কুমার এবং সুখবীর সিং সান্ধুর বৈঠকের পরই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Somraj Bandyopadhyay 

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।

Source link

news portal development company in india