Metro Fare: হাওড়া থেকে মেট্রোতে এই স্টেশনগুলিতে পৌঁছতে কত খরচ? তালিকা প্রকাশ করল কর্তৃপক্ষ! দেখে নিন

কলকাতা: গঙ্গার নীচ দিয়ে চালু হয়ে গেছে মেট্রে চলাচল। মেট্রো সূত্রে খবর, হাওড়া ময়দান থেকে এসপ্ল‌্যানেড মেট্রোর ভাড়া রাখা হয়েছে ১০ টাকা। সর্বনিম্ন ভাড়া হবে পাঁচ টাকাই। হাওড়া স্টেশন থেকে গঙ্গার তলা দিয়ে মহাকরণ স্টেশন যেতে খরচ হবে পাঁচ টাকা। পাশাপাশি হাওড়া ময়দান থেকে হাওড়া যেতে যাত্রীদের খসবে পাঁচ টাকা।

কিন্তু হাওড়া থেকে বিভিন্ন প্রান্তের শেষ স্টেশনের ভাড়া কত হবে? সেই তালিকাও প্রকাশ করল কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। তাতে কী রকম দাঁড়াচ্ছে ভাড়ার তালিকা দেখে নিন।

দেখুন কত টাকা ভাড়া হাওড়া থেকে দেখুন কত টাকা ভাড়া হাওড়া থেকে

অপরদিকে, ময়দান থেকে এসপ্ল‌্যানেড বাসে করে যেতে যেখানে ১২-১৫ টাকা খরচ হয় যাত্রীদের, সেখানে মেট্রোয় চড়ে ১০ টাকাতেই তাঁরা সেই দূরত্ব পৌঁছে যাবেন। কলকাতা মেট্রোয় ০-২ কিলোমিটারের ভাড়া পাঁচ টাকা। আর ২-৫ কিলোমিটারের ভাড়া ১০ টাকা। দেখা যাচ্ছে, হাওড়া স্টেশন থেকে গঙ্গার তলা দিয়ে মহাকরণ পৌঁছনোর দূরত্ব ৫২০ মিটার। অর্থাৎ গঙ্গা পার করা যাবে মাত্র পাঁচ টাকাতেই। হাওড়া ময়দান-এসপ্ল‌্যানেড মেট্রোর দূরত্ব ৪.৮ কিলোমিটার। সেক্ষেত্রে হিসেব অনুযায়ী ভাড়া হয়েছে ১০ টাকা।

মেট্রো কর্তারা অবশ‌্য জানাচ্ছেন, ভাড়ার চূড়ান্ত খসড়া প্রতিটি স্টেশনে দেওয়া হয়েছে। উদ্বোধনের আগেই প্রকাশ করে দেওয়া হয়েছে। এখন মেট্রোর কিলোমিটার অনুযায়ী যা ভাড়া, এখানেও তাই হয়েছে। হাওড়া থেকে বিভিন্ন স্টেশনে যেতে যাত্রীদের খরচ পড়ছে –

১) হাওড়া থেকে দক্ষিণেশ্বর: ৩০ টাকা
২) হাওড়া থেকে দমদম: ২৫ টাকা
৩) হাওড়া থেকে এসপ্ল্যানেড: ১০ টাকা
৪) হাওড়া থেকে গিরিশ পার্ক: ২০ টাকা
৫) হাওড়া থেকে হেমন্ত মুখোপাধ্যায়: ৫০ টাকা
৬) হাওড়া থেকে সেন্ট্রাল: ১৫ টাকা

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।

Source link

news portal development company in india