Dinhata TMC BJP Clash: ‘রিয়্যালিটি চেক’ করতে দিনহাটায় রাজ্যপাল, কড়া ব্যবস্থার ইঙ্গিত নির্বাচন কমিশনের

কলকাতা: দিনহাটার ঘটনায় এবার কড়া ব্যবস্থা নেওয়ার ইঙ্গিত দিল নির্বাচন কমিশন। ইতিমধ্যেই দিনহাটার ঘটনায় কোচবিহারের জেলাশাসকের থেকে রিপোর্ট চেয়েছে নির্বাচন কমিশন। দ্রুত রিপোর্ট পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে। রিপোর্ট পেলেই পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে বলেই কমিশন সূত্রে খবর।

মূলত নির্বাচনী বিধিভঙ্গ হয়েছে নাকি, কী কারণে এই ঘটনা গোটা বিষয় সম্পর্কে জানতে চায় নির্বাচন কমিশন। প্রসঙ্গত মঙ্গলবার রাতে কোচবিহারের দিনহাটায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক ও রাজ্য মন্ত্রিসভার সদস্য উদয়ন গুহ-র মধ্য রীতিমতো ধস্তাধস্তি হয়। তাকে কেন্দ্র করে রীতিমতো উত্তাল পরিস্থিতি হয়। বুধবার অর্থাৎ আজ তৃণমূল কংগ্রেস দিনহাটায় ২৪ ঘণ্টার বনধ ডেকেছে। বনধের প্রভাব মিশ্র পড়েছে বলেই জানা গিয়েছে।

আরও পড়ুন:
বাজারে খেজুরের নামে চিনা জুজুবি বিক্রি হয়! কীভাবে বুঝবেন? আসল খেজুর চেনার সহজ উপায় জানুন

আর এবার সেই পরিস্থিতিকে কেন্দ্র করেই রাজ্যপাল সরেজমিনে দেখতে কোচবিহার যাচ্ছেন রাজ্যপাল। ইতিমধ্যেই বাগডোগরা বিমানবন্দরের জন্য রওনা দিয়েছেন রাজ্যপাল। এদিন বিকেলেই দিনহাটা পৌঁছবেন রাজ্যপাল।পৌঁছে সেখানকার পরিস্থিতি খতিয়ে দেখবেন রাজ্যপাল। কথা বলবেন স্থানীয় বাসিন্দাদের সঙ্গে। বৈঠক করতে পারেন জেলাশাসক, পুলিশ সুপারের সঙ্গে। রাতে কোচবিহারে থাকবেন রাজ্যপাল। তবে কাল ফিরবেন নাকি তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন:
কলকাতা থেকে চালু হচ্ছে নতুন ৪ বিমান, এর মধ্যে দু’টি আন্তর্জাতিক! জানুন

অন্যদিকে, কোচবিহার যাওয়ার আগে বিমানবন্দরে রাজ্যপাল বলেন, “দিনহাটায় রাজনৈতিক আবহাওয়া ভাল নয়। দিনহাটার ঘটনা রিপোর্ট তলব করেছিলাম এখনও পাইনি। রিপোর্টের জন্য অপেক্ষা করছি। সামনেই নির্বাচন, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন চাই। আমি ওখানে রিয়্যালিটি চেক করতে যাচ্ছি।” প্রসঙ্গত, পঞ্চায়েত নির্বাচনে কোচবিহারের দিনহাটায় হিংসার অভিযোগ উঠেছিল। তার জেরে পঞ্চায়েত নির্বাচন চলাকালীনও দিনহাটা গিয়েছিলেন রাজ্যপাল।

আক্কেল দাঁতের ব্যথা হলে কী করবেন?


আক্কেল দাঁতের ব্যথা হলে কী করবেন?

আর এবার ফের লোকসভা নির্বাচন চলাকালীন দিনহাটা যাচ্ছেন রাজ্যপাল। প্রথম দফায় ভোট হবে কোচবিহারে। ইতিমধ্যেই বুধবার তার বিজ্ঞপ্তি জারি করেছে নির্বাচন কমিশন। প্রায় ২৩৫ কোম্পানি আধা সেনা মোতায়েন করা হতে পারে প্রথম দফার ভোটে। প্রথম দফার ভোটে কোচবিহার, আলিপুরদুয়ার, জলপাইগুড়িতে ভোট হবে। কিন্তু তার আগেই দিনহাটা নিয়ে সতর্ক নির্বাচন কমিশন।

সোমরাজ বন্দ্যোপাধ্যায়

নিউজ১৮ বাংলায় সবার আগে পড়ুন ব্রেকিং নিউজ। থাকছে দৈনিক টাটকা খবর, খবরের লাইভ আপডেট। সবচেয়ে ভরসাযোগ্য বাংলা খবর পড়ুন নিউজ১৮ বাংলার ওয়েবসাইটে।

Source link

news portal development company in india